গেইল-নাসিরকে পেতে রংপুর রাইডার্সের তোড়জোড়

0
8

ক্রীড়াঙ্গন ডেস্ক:
তৃতীয়বারের মতো মালিকানা পরিবর্তন হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল রংপুর রাইডার্সের। নতুন মালিক বিপিএলের পঞ্চম আসরে বড় পরিবর্তনের পাশাপাশি চমকের দিকে নজর দিচ্ছে। চলতি বছরের চার নভেম্বর বিপিএলের পর্দা ওঠার আগে দল গোছাতে ব্যস্ত সময় কাটাচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো। রংপুর রাইডার্সও সেই কাজটাই করে নিচ্ছে। দলে টানার চেষ্টা করছে কার্যকরী ও তারকা ক্রিকেটারদের।
পুরানোদের মধ্যে পেসার রুবেল হোসেন ও স্পিনার আরাফাত সানিকে রেখে দেওয়ার চিন্তা করছে ফ্র্যাঞ্চাইজিটি। দেশি ক্রিকেটারদের মধ্যে এবার বাংলাদেশের তারকা অলরাউন্ডার নাসির হোসেনের দিকেই নজর রাখছে মালিক পক্ষ। ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক বলেছেন, ‘নাসির হোসেনকে যদি নেওয়ার সুযোগ তাকে অবশ্যই আমরা সেদিকেই চিন্তা করবো। যেহেতু তিনি রংপুরের ছেলে, তাই তার দিকেই নজর রেখেছি আমরা।’
তবে দল নির্বাচনে তারকা নয়, ‘টিম মেম্বার’ চিন্তা করেই ক্রিকেটার নিচ্ছেন মালিক পক্ষ। প্রধান নির্বাহী জানিয়েছেন, খুব বেশি তারকা দিয়ে দল পূরণ করতে চান না তারা। তাদের লক্ষ্য একই মানসিকতার ক্রিকেটার দলে আনা। বলেন, ‘আমরা চাচ্ছি টিম মেম্বার নিতে। যারা সব পরিবেশে মানিয়ে নিতে পারবেন। অনেক বড় তারকা নেওয়ার সুযোগ থাকলেও নেইনি, কারণ তারা দলের সাথে মানিয়ে নিতে পারবেন না। আমরা চাই সমমনাদের নিয়ে দল সাজাতে।’
বিদেশি ক্রিকেটারদের মধ্যে নিশ্চিত করা হয়েছে শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা ও ইংল্যান্ডের নির্ভরযোগ্য মিডল অর্ডার ব্যাটসম্যান রবি বোপারাকে। এছাড়াও আছেন আরও দুই ক্যারিবিয়ান স্যামুয়েল বদ্রি ও জনসন চার্লস। তবে প্রধান চমক হিসেবে ক্যারিবিয়ান ব্যাটিং দৈত্য ক্রিস গেইলকে দলে টানার চেষ্টা করছে। এছাড়াও কথা চলছে দক্ষিণ আফ্রিকার পেস বোলিং অলরাউন্ডার ক্রিস মরিসের সাথে।
দল গোছানো শেষে সব ক্রিকেটাদের তুলে দেওয়া হবে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও শ্রীলঙ্কার সাবেক কোচ টম মুডির হাতে। আগামী তিন আসরের জন্য রংপুর রাইডার্সের প্রধান কোচের দায়িত্বে থাকবেন তিনি।

LEAVE A REPLY