আমলা-অ্যান্ডারসনের দুর্দান্ত মাইলফলক

0
16

ক্রীড়াঙ্গন ডেস্ক:

ট্রেন্ট ব্রিজে চার ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে লড়ছে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। যেখানে প্রথম দিন শেষে আগে ব্যাট করা প্রোটিয়ারা ছয় উইকেট হারিয়ে ৩০৯ রান করেছে। তবে এ ম্যাচে দ.আফ্রিকার হাশিম আমলা ও স্বাগতিক ইংল্যান্ডের বোলার জেমস অ্যান্ডারসন ব্যক্তিগত মাইলফলকে উজ্জ্বল হয়েছেন।

শুক্রবার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধন্ত নেন প্রথম টেস্ট না খেলা নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিস। যেখানে অভিজ্ঞ আমলা ও কুইন্টন ডি ককের হাফসেঞ্চুরিতে ভালো সংগ্রহ পায় সফরকারীরা।

এদিন নিজের টেস্ট ক্যারিয়ারের ৩২তম হাফসেঞ্চুরির পাশাপাশি ৮ হাজার রানের মাইলফলকে পৌঁছে যান আমলা। বর্তমানে তার রান ৮ হাজার ৭০। ৭৮ রান করে স্টুয়ার্ট ব্রডের বলে আউট হওয়া আগে কিংবদন্তিদের পাশে নিজের নাম লেখান। তার আগে দ.আফ্রিকার জ্যাক ক্যালিস, গ্রায়েম স্মিথ ও এবি ডি ভিলিয়ার্স এই রেকর্ড গড়েছিলেন। আর বিশ্বব্যাপী ২৭তম ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ড গড়লেন আমলা।

দলের হয়ে এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৬৮ রান করেন ডি কক। তবে শেষ দিকে ভারনন ফিল্যান্ডার ও ক্রিস মরিসের অসাধারণ পারফরম্যান্সে বড় ইনিংসের দিকে যেতে সমর্থ হয় দলটি। অলরাউন্ডার ফিল্যান্ডার ৫৪ ও মরিস ২৩ রানে অপরাজিত আছেন।

এদিকে ইংলিংশ ফাস্ট বোলার অ্যান্ডারসন প্রোটিয়া ওপেনার ডিন এলগারকে তুলে নেন। আর এর ফলে দেশটির প্রথম বোলার হিসেবে ঘরের মাঠে ৩’শ উইকেটের মাইলফলক স্পর্শ করেন এ ডানহাতি। তবে সব মিলিয়ে এর আগে এমন রেকর্ড গড়েন শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন (৪৯৩), ভারতের অনিল কুম্বলে (৩৫০) ও অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন (৩১৯)।

LEAVE A REPLY