প্রস্তুত হচ্ছেন স্টেইন!

0
5

ক্রীড়াঙ্গন ডেস্ক:
ঘনিয়ে আসছে দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশের মধ্যকার পূর্ণাঙ্গ সিরিজের সময়। আর এই সিরিজে প্রোটিয়া দলে ফিরতে উন্মুখ হয়ে আছেন বিধ্বংসী ফাস্ট বোলার ডেল স্টেইন। ফলে নির্বাচকদের নজরে আসতে মঙ্গলবার থেকে শুরু হওয়া দেশটির প্রথম শ্রেণীর ক্রিকেটে নেমে পড়ছেন তিনি।
ইনজুরির কারণে দীর্ঘ দিন মাঠের বাইরে স্টেইন। সর্বশেষ গত নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলেছিলেন তিনি। যেখানে দ. আফ্রিকার সর্বকালের সেরা উইকেট শিকারি হতে তার আর পাঁচটি উইকেট প্রয়োজন।
গত মাসে স্টেইন নিজের ইনস্টাগ্রামে উইকেট উদযাপনের একটি ছবি দিয়ে লিখেছিলেন, ‘অপেক্ষার পালা শেষ।’ এর মানে প্রোটিয়াদের সব ধরনের ক্রিকেটে ফিরতে প্রস্তুত তিনি। হাইপ্রোফাইলের ক্রিকেট খেলতে হলে অবশ্য স্টেইনকে ঘরোয়া লিগে ফিটনেস প্রমাণ করতে হবে। বোর্ডের এক মুখপাত্র জানান, এখানে যারা ভালো করবে তারাই টেস্টের জন্য বিবেচিত হবেন।
৩৪ বছর বয়সী ডানহাতি পেসার স্টেইন এখন পর্যন্ত ৮৫ টেস্টে ৩.২২ ইকোনোমিতে ৪১৭টি উইকেট নিয়েছেন। ১১৬ ওডিআইতে তার ঝুলিতে রয়েছে ১৮০টি উইকেট। আর ৪২ টি-টোয়েন্টি ম্যাচে পেয়েছেন ৫৮ উইকেট।
এদিকে দ. আফ্রিকা সফরকে কেন্দ্র করে ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ। যেখানে বিশ্রাম দেওয়া হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও শুভাশিস রায়। বাদ পড়েছেন নাসির হোসেন।
বাংলাদেশ দল:
মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, মুমিনুল হক।
সব কিছু ঠিক থাকলে ১৬ সেপ্টেম্বর দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

LEAVE A REPLY