Date: June 17, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / খেলাধুলা / আইপিএলে বাটলারের লজ্জার রেকর্ড

আইপিএলে বাটলারের লজ্জার রেকর্ড

May 20, 2023 04:44:01 PM   ক্রীড়া ডেস্ক
আইপিএলে বাটলারের লজ্জার রেকর্ড

খেলারপত্র ডেস্ক:
চলতি আইপিএলে ব্যাট হাতে দুর্দান্ত সব রেকর্ড গড়েছেন বিরাট কোহলি, শুভমান গিল, ফাফ ডু প্লেসির মতো ক্রিকেটাররা। পাশাপাশি বল হাতেও মোহাম্মাদ শামি-বরুণ চক্রবর্তীরা নজর কেড়েছেন। এত কীর্তির মাঝে লজ্জার এক রেকর্ড গড়ে আলোচনায় ইংলিশ ক্রিকেটার জস বাটলার। আইপিএলের এক মৌসুমে সর্বোচ্চ ডাক মারার রেকর্ড এখন বাটলারের দখলে।
গত শুক্রবার পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে ৪ বলে ০ রান করে চলতি আইপিএলে পঞ্চমবারের মতো ডাক মারার এক লজ্জার রেকর্ড গড়েন বাটলার। যা আইপিএলের এক মৌসুমে সর্বোচ্চ। ২০২১ সালে ইয়ন মরগান ও নিকোলাস পুরান এক মৌসুমে সর্বোচ্চ চারবার ডাক মারার রেকর্ড গড়েন। তবে বাটলার এবার সেটিকেও ছাড়িয়ে গেলেন। অবশ্য বাটলারের ডাকের দিন জয় পেয়েছে তার দল রাজস্থান রয়্যালস।
তবে, আইপিএলের ২০২১ আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন এই ডানহাতি ব্যাটার। সেবার তার ধারাবাহিক ব্যাটিং নৈপুণ্যে ফাইনালে খেলেছিল রাজস্থান। তবে এবার কিছুতেই হাসছে না বাটলারের ব্যাট। ১৪ ম্যাচ খেলে ২৮ গড়ে ৩৯২ রান করেছেন তিনি। এক আসরে সর্বোচ্চ ডাক মারলেও আইপিএলে সর্বোচ্চ ডাক মারার রেকর্ডে অবশ্য পিছিয়ে বাটলার। সবচেয়ে বেশি ডাক মারার তালিকায় সবার ওপরে রোহিত শর্মা ও দিনেশ কার্তিক। দুজনেই মেরেছেন ১৬টি ডাক।
এই মুহুর্তে ১৪ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ নম্বরে রাজস্থান। এখনও দলটির প্লে-অফে যাওয়া নিশ্চিত হয়নি। প্লে-অফে খেলতে হলে রাজস্থানকে তাকিয়ে থাকতে হবে অন্যদলগুলোর জয়-পরাজয়ের দিকে।