Date: February 06, 2023

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / খেলাধুলা / আর্জেন্টিনা মেসিদের যা উপহার দিচ্ছে

আর্জেন্টিনা মেসিদের যা উপহার দিচ্ছে

December 18, 2022 08:19:38 PM   ক্রীড়া প্রতিবেদক
আর্জেন্টিনা মেসিদের যা উপহার দিচ্ছে

ক্রীড়া প্রতিবেদক: লিওনেল মেসির সামনে আরও একবার আক্ষেপ ঘোচানোর সুযোগ। আজন্ম স্বপ্ন বিশ্বকাপ জিততে আর্জেন্টাইন মহাতারকাকে পেরোতে হবে আর এক ধাপ। রোববার বাংলাদেশ সময় রাত ৯টায় লুসাইল স্টেডিয়ামের ফাইনালে তাদের প্রতিপক্ষ ফ্রান্স। গতবারের বিশ্বচ্যাম্পিয়নদের হারাতে পারলে ৩৬ বছরের শিরোপাখরা কাটবে আর্জেন্টিনার।

প্রায় সমান শক্তির দুই প্রতিপক্ষের ফাইনালকে ঘিরে আগ্রহের কমতি নেই ভক্তদের। একপাশে মেসি আর একপাশে কিলিয়ান এমবাপে। এমন গুরুত্বপূর্ণ ফাইনাল ম্যাচের আগে মেসিদের জন্য বিশেষ উপহারের ব্যবস্থা করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। ফাইনাল ম্যাচের গ্যালারিতে একাধিক আর্জেন্টাইন তারকা এবং মেসির সাবেক সতীর্থদের আনার ব্যবস্থা করেছে দেশটির ফুটবল নিয়ন্ত্রক সংস্থা।

মেসিকে চমকে দেওয়ার জন্য ফাইনালের আগে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়া মেসির বহুদিনের বন্ধু সার্জিও আগুয়েরোকে ক্যাম্পে ডেকেছেন। শনিবার দলের সঙ্গে অনুশীলনেও ছিলেন তিনি। ফ্রান্সের বিপক্ষে শিরোপা খরা কাটানোর ম্যাচেও গ্যালারিতে উপস্থিত থাকবেন ম্যানচেস্টার সিটির এ কিংবদন্তি।

শুধু এখানেই শেষ নয়, চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া একাধিক তারকাকে উড়িয়ে এনেছে আর্জেন্টিনা। সবকিছু ঠিক থাকলে আর্জেন্টিনার বিশ্বকাপের স্কোয়াডে শুরু থেকেই দেখা যেত জিওভানি লে সোলসোকে। তবে চোটের কারণে আগেভাগেই ছিটকে যাওয়া এ তারকাকে ফাইনাল ম্যাচে অনুপ্রেরণা দিতে কাতারে এনেছে দেশটির বোর্ড। শেষ মুহূর্তের চোটে ছিটকে যাওয়া নিকোলাস গঞ্জালেজ ও জোয়াকিন করেয়াও ফাইনালে থাকছেন আর্জেন্টিনা দলের সঙ্গে।