Date: June 17, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / খেলাধুলা / কিংবদন্তি মেসি, শ্রদ্ধা তার প্রতি অনেক : জোকোভিচ

কিংবদন্তি মেসি, শ্রদ্ধা তার প্রতি অনেক : জোকোভিচ

September 01, 2023 10:41:39 AM   ক্রীড়া ডেস্ক
কিংবদন্তি মেসি, শ্রদ্ধা তার প্রতি অনেক : জোকোভিচ

ক্রীড়া ডেস্ক:

সপ্তাহখানেক আগেই খেলার ফাঁকে যুক্তরাষ্ট্রে দেখা হয়েছিল লিওনেল মেসি ও নোভাক জোকোভিচের। আলাদা জগতের দুই তারকার একই মাঠে দেখা হওয়ার সুযোগ নেই। সে কারণে ভিন্ন ভিন্ন ইভেন্টের দুই কিংবদন্তিকে আগেও মাঠের বাইরে একসঙ্গে দেখা গিয়েছিল। সম্প্রতি তাদের সাক্ষাতের সময় সেখানে উপস্থিত ছিলেন ইন্টার মায়ামির সহ-মালিক জর্জ মাসও। এরপর দুই মহাতারকার উপস্থিতিতে মাস অন্যরকম রাত উপহার পাওয়ারও অভিব্যক্তি জানিয়েছিলেন। এবার সেই সাক্ষাৎ নিয়ে কথা বলেছেন টেনিস তারকা জোকোভিচ।

ইউএস ওপেন খেলতে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সার্বিয়ান এই তারকা। সেখানেই এক ম্যাচের পর রেকর্ড সর্বোচ্চ ২৩টি গ্র্যান্ড স্লামজয়ী জোকোভিচ বলেন, ‘এটি আমাদের দুজনের দ্বিতীয় দেখা। আমরা সেখানে সবকিছু নিয়ে ১৫ মিনিট কথা বলেছি। আমি আবারও তার সঙ্গে দেখা করতে চাই। খেলা নিয়ে আরও অনেক কথা বলতে চাই। মেসি কিংবদন্তি। সে দারুণ এক চ্যাম্পিয়ন, তার প্রতি অগাধ শ্রদ্ধা আমার।’

এর আগে জুনে সর্বশেষ পিএসজির হয়ে খেলেছিলেন মেসি। যেখানে ক্লাবটি গত মৌসুমের একমাত্র লিগ ওয়ানের ট্রফিটি জিততে পেরেছিল। সেই শিরোপার উৎসবে একসঙ্গে দেখা গিয়েছিল মেসি-জোকোভিচকেও। তখন ফ্রেঞ্চ ওপেনে অংশ নিতে সার্বিয়ান টেনিস তারকা প্যারিসে অবস্থান করছিলেন। সেই সুবাদে সাতবারের ব্যালন ডি’অরজয়ী মেসি ও ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়রের সঙ্গেও দেখা মেলে জোকোভিচের।

এরপর মেসি–জোকোভিচের সর্বশেষ দেখা হয়েছে নিউইয়র্কে। যুক্তরাষ্ট্রের এমএলএস দল ইন্টার মায়ামিতে নাম লেখানো মেসি এখন স্ত্রী–সন্তানদের নিয়ে মায়ামিতে থাকেন। আর জোকোভিচ ইউএস ওপেনে খেলতে গেছেন যুক্তরাষ্ট্রে। সেখানে দুজনের ফাঁকা সময়ে একটি সন্ধ্যা কাটিয়েছেন একসঙ্গে। যেখানে তাদের ১৫ মিনিটের গল্পও হয়েছিল। ফ্লোরিডার ক্লাবটিতে যোগ দেওয়ার পর থেকে দারুণ সময় কাটছে মেসির। টানা সাত ম্যাচ জয়ে তার দল মায়ামি লিগস কাপের শিরোপা জিতেছে। যা তাদের ইতিহাসের প্রথম কোনো চ্যাম্পিয়ন ট্রফি অর্জনের গৌরব। গোলাপী জার্সিতে এখন পর্যন্ত ১০ ম্যাচে ১১টি গোল করেন আর্জেন্টাইন মহাতারকা। তবে গতকাল (বৃহস্পতিবার) মায়ামির টানা সেই জয়রথ থামিয়েছে ন্যাশভিলে। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।