Date: July 17, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / রাজনীতি / ‘গণতন্ত্র ও স্বাধীনতা দেশের রক্ষায় সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে’

‘গণতন্ত্র ও স্বাধীনতা দেশের রক্ষায় সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে’

March 30, 2024 10:35:24 AM   স্টাফ রিপোর্টার
‘গণতন্ত্র ও স্বাধীনতা দেশের  রক্ষায় সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে’

স্টাফ রিপোর্টার:
বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, আমরা যে স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য যুদ্ধ করেছি। সেই গণতন্ত্র ও স্বাধীনতা রক্ষায় দেশের সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে।

শনিবার (৩০ মার্চ) প্রেস ক্লাবের আবদুস সালাম হলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেড আর এফ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ বলেন, আমরা যুদ্ধ করেছিলাম গণতন্ত্র প্রতিষ্ঠা ও স্বাধীনতার জন্য। কিন্তু দুঃখের বিষয় দেশে আজ গণতন্ত্র নেই, আইনের শাসন নেই। আওয়ামী লীগ দেশে একনায়কতন্ত্র কায়েম করতে চায়। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যুদ্ধ করেছি সেই গণতন্ত্র তারা ধূলিসাৎ করেছে। আওয়ামী লীগ কী ধরনের গণতন্ত্র চায় তার নমুনা আমরা বিগত কয়েক বছর ধরে দেখে আসছি।

তিনি আরও বলেন, আজকে মানুষের বাক স্বাধীনতা নেই, ভোট দেওয়ার ক্ষমতা নেই। বিচার বিভাগের স্বাধীনতা নেই, আমরা প্রতিবেশী রাষ্ট্রের পদলেহনে ব্যস্ত। এজন্য কি আমরা যুদ্ধ করেছিলাম আজ প্রতিটি মুক্তিযোদ্ধার মনে একই প্রশ্ন রয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেন, আজকে দেশে একটি ক্রান্তিকাল অতিক্রম করছি। মানুষ এখন ভোট দিতে যায় না। আমাদের রাজনৈতিক নেতৃত্বকে শেষ করে দেয়ার জন্য চেষ্টা করছে। আমাদের ছেলেদের গুম করছে। দেশের প্রতিটি বিশ্ব বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা আজ রাজপথে নেমে এসেছে।

জেড আর এফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও স্বাধীনতা দিবস উদযাপন কমিটির সদস্য সচিব ডা. পারভেজ রেজা কাকনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, বিএফইউজের মহাসচিব কাদের গণি চৌধুরী, ডক্টরস অ্যাসোসিশেয়ন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, জেডআরএফর স্বাধীনতা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান, ঢাকা বিশ্ব বিদ্যালয় সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান প্রমুখ।