Date: October 22, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / প্রযুক্তি / দুঃসংবাদ,মেসেঞ্জার লাইট অ্যাপ ব্যবহারকারীদের জন্য

দুঃসংবাদ,মেসেঞ্জার লাইট অ্যাপ ব্যবহারকারীদের জন্য

August 27, 2023 10:32:54 AM   প্রযুক্তি ডেস্ক
দুঃসংবাদ,মেসেঞ্জার লাইট অ্যাপ ব্যবহারকারীদের জন্য

প্রযুক্তি ডেস্ক:

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মেসেঞ্জার অ্যাপ এখন যোগাযোগের অন্যতম মাধ্যম। ফেসবুকের বন্ধুদের সঙ্গে কথা বলার জন্য মেসেঞ্জারের জুড়ি নেই।

এই মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে চ্যাট করার সঙ্গে সঙ্গে ভিডিও এবং অডিও কল করা যায়। অনেকে মেসেঞ্জার অ্যাপ ব্যবহার না করে মেসেঞ্জার লাইট অ্যাপ ব্যবহার করে থাকেন। এতে ডাটার খরচ কম হয়। এবার মেসেঞ্জার লাইট অ্যাপ ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ। আসছে সেপ্টেম্বরে বন্ধ হচ্ছে এই মেসেঞ্জার লাইট অ্যাপ।

টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুযায়ী বর্তমানে এই অ্যাপটির ব্যবহারকারীদের কাছে একটি বার্তা পাঠানো হচ্ছে। সেই বার্তায় তাদের চ্যাটিং চালিয়ে যাওয়ার জন্য মেসেঞ্জার ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে। মেসেঞ্জার লাইট অ্যাপটি ইতোমধ্যেই নতুন ব্যবহারকারীদের জন্য গুগল প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ১৮ সেপ্টেম্বরে পর থেকে এটি অকার্যকর হয়ে যাবে।

মেটার মুখপাত্র এক ই-মেইলে টেকক্রাঞ্চকে জানিয়েছে, যারা অ্যান্ড্রয়েডের জন্য মেসেঞ্জার লাইট অ্যাপ ব্যবহার করছেন তাদের কাছে ২১ অগাস্ট থেকে বার্তা পাঠানো হচ্ছে। মেসেঞ্জার এবং মেসেঞ্জার লাইটকে নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে মেটা এই বছরের শেষ নাগাদ মেসেজিং অ্যাপে ডিফল্ট এন্ড-টু-এন্ড এনক্রিপশন প্রকাশ করার পরিকল্পনা করছে বলে চলতি সপ্তাহের শুরুতে ঘোষণা করেছিল।