Date: July 17, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / রাজনীতি / নির্বাচনের পরিবেশ নেই, তফসিল ঘোষণা কার্যক্রম স্থগিত করুন

নির্বাচনের পরিবেশ নেই, তফসিল ঘোষণা কার্যক্রম স্থগিত করুন

November 12, 2023 10:50:36 AM   স্টাফ রিপোর্টার
নির্বাচনের পরিবেশ নেই, তফসিল ঘোষণা কার্যক্রম স্থগিত করুন

স্টাফ রিপোর্টার:
বর্তমানে দেশের পরিবেশ পরিস্থিতি তফসিল ঘোষণার অনুকূলে নেই। তাই কার্যক্রম স্থগিত করে নির্বাচন কমিশনকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান জানিয়েছে গণতন্ত্র মঞ্চ।

আজ রোববার (১২ নভেম্বর) দুপুরে রাজধানীর পল্টনে বিএনপিসহ যুগপৎ আন্দোলনে থাকা জোট ও দলগুলোর সর্বাত্মক অবরোধের সমর্থনে মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশে এসব কথা বলেন দলটির নেতারা।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, নির্বাচন কমিশন দেশের সংবিধান অনুযায়ী জনগণের কাছে দায়বদ্ধ। কোনো নির্দিষ্ট দল বা গোষ্ঠীর কাছে নয়। তারা নিজেরাই কয়েকদিন আগে বলেছে, দেশে নির্বাচন আয়োজনের পরিবেশ নেই। তাই তাদের কাছে আহ্বান, তারা যেন সাংবিধানিক এখতিয়ার পালনের মাধ্যমে নির্বাচনের তফসিল ঘোষণার মতো হঠকারিতা না করে। কারণ সেটা হবে জাতির আকাঙ্ক্ষার সঙ্গে বেঈমান।

ভারত ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনকে বৈধতা দিয়ে জনগণের আকাঙ্ক্ষার বিরুদ্ধে দাঁড়িয়েছে উল্লেখ করে তারা  বলেন, একদল পোষা চাটুকারের তথ্যের ভিত্তিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনকে গণতান্ত্রিক নির্বাচন বলে বৈধতা দেয়। তারা এই অবৈধ সরকারের পক্ষে দাঁড়িয়েছে। যেটা পুরোপুরি এদেশের জনগণের আকাঙ্ক্ষার বিরুদ্ধে।

সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, গত ২৯ অক্টোবর থেকে হরতাল-অবরোধ কর্মসূচিতে শান্তিপূর্ণ অংশগ্রহণের মধ্য দিয়ে দেশের জনগণ দখলদার আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে তাদের চূড়ান্ত অনাস্থা জানিয়েছে। নির্যাতন করে সরকার এখন গদি রক্ষার শেষ চেষ্টা করছে। কিন্তু এবার দেশের মানুষ এই সরকারকে বিদায় দিতে মরিয়া। আন্দোলন-গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারের বিদায় হবে।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূমের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন, গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক এবং জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের প্রেসিডিয়াম সদস্য মোফাক্কারুল ইসলাম নবাব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান এবং ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম আহ্বায়ক ড. আবু ইউসুফ সেলিম।