Date: June 17, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / আন্তর্জাতিক / বাংলাদেশ-ভারত বিশ্বকাপ ম্যাচ: হোটেল বুকিং ব্যাপক বৃদ্ধি পেয়েছে

বাংলাদেশ-ভারত বিশ্বকাপ ম্যাচ: হোটেল বুকিং ব্যাপক বৃদ্ধি পেয়েছে

September 17, 2023 11:50:02 AM   ডেস্ক রিপোর্ট
বাংলাদেশ-ভারত বিশ্বকাপ ম্যাচ: হোটেল বুকিং ব্যাপক বৃদ্ধি পেয়েছে

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য পুনেতে আগামী ১৯ অক্টোবর বাংলাদেশ-ভারতের আইসিসি বিশ্বকাপ ম্যাচের আগে হোটেল বুকিং ব্যাপক বৃদ্ধি পেয়েছে। এমনকি বাংলাদেশ-ভারত ম্যাচের আগে তুমুল চাহিদার কারণে সেখানকার হোটেল ভাড়াও রীতিমতো বেড়েছে বলে রোববার দেশটির সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে।

পুনের হোটেল মালিকদের সংগঠন পুনা হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের (পিএইচএ) প্রেসিডেন্ট অমিত শর্মার বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া বলেছে, পুনের হোটেলগুলোর আগামী ১৬ থেকে ১৯ অক্টোবরের রুম ভাড়া উল্লেখযোগ্য পরিমাণে বৃদ্ধি পেয়েছে।

এই রাজ্যের পশ্চিমের পাঁচ তারকা হোটেলগুলোর যেসব রুম আগে প্রতি রাতে ৮ থেকে ১০ হাজার ভারতীয় রুপিতে পাওয়া যেত, এখন তা বেড়ে ২০ থেকে ২৫ হাজার রুপি হয়েছে।

অমিত শর্মা বলেছেন, বিশ্বকাপ ক্রিকেট ম্যাচ ঘিরে রাজ্যের হোটেল বাণিজ্য কার্যকলাপ ক্রমবর্ধমান হারে বৃদ্ধি পেয়েছে। আর বেশিরভাগ বুকিং শহরের পশ্চিম দিকের পাঁচ-ছয়টি হোটেলকে কেন্দ্র করে হচ্ছে।

তবে অন্যান্য হোটেলেও বুকিং বেড়েছে। বিশ্বকাপ ক্রিকেট ঘিরে হোটেল ব্যবসা এই সময়ের মধ্যে ব্যাপক রমরমা হবে বলে প্রত্যাশা করেছেন তিনি।

পুনের হিলটনের ডাবলট্রি হোটেলের মহাব্যবস্থাপক বিনয় নায়ার বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের খেলার সময় পুনের বাজার অত্যন্ত চাঙ্গা থাকবে। ক্রাউন প্লাজা পুনের মহাব্যবস্থাপক অনুরাগ রাহা বলেছেন, আগামী মাসে বাংলাদেশ-ভারত ম্যাচের কাছাকাছি সময়ে তারা ভালো ব্যবসা করার আশা করছেন।