Date: July 17, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / খেলাধুলা / মায়ামি ৩ ম্যাচে মেসিকে পাবে না

মায়ামি ৩ ম্যাচে মেসিকে পাবে না

August 27, 2023 10:18:50 AM   ক্রীড়া ডেস্ক
মায়ামি ৩ ম্যাচে মেসিকে পাবে না

ক্রীড়া ডেস্ক:

আমেরিকান ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে টানা খেলে যাচ্ছেন লিওনেল মেসি। এখন পর্যন্ত আর্জেন্টাইন মহাতারকা ৯ ম্যাচের ৮টিতেই গোল করেছেন। শারীরিক ধকল কমাতে বেশ কিছুদিন ধরে ৩৫ বছর বয়সী মেসিকে বিশ্রামে পাঠানোর আলোচনা চলছে। এর ভেতরও এমএলএসে অভিষেক হয়েছে এই তারকা ফারোয়ার্ডের। তবে কোচ টাটা মার্টিনো জানিয়েছেন, কমপক্ষে তিন ম্যাচে এই মহাতারকাকে পাচ্ছে না মায়ামি। যদিও বিশ্রাম নয়, আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে খেলতেই তিনি ক্লাব থেকে ছুটি পাচ্ছেন।

বিশ্বকাপ বাছাইয়ের অংশ হিসেবে আগামী ৭ সেপ্টেম্বর ঘরের মাঠ বুয়েন্স আয়ার্সে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এরপর লিওনেল স্কালোনির দল দ্বিতীয় বাছাইয়ের ম্যাচটি খেলবে বলিভিয়ায়। ঠিক কাছাকাছি সময়ে ৩১ আগস্ট ন্যাশভিলে এবং ৪ সেপ্টেম্বর লস অ্যাঞ্জেলসের বিপক্ষে মায়ামির ম্যাচ রয়েছে। সেই ম্যাচগুলোতে মেসির থাকার সম্ভাবনা কম।

আজ (রোববার) ভোরে যুক্তরাষ্ট্রের শীর্ষ লিগ এমএলএসে অভিষেক হয়েছে মেসির। যেখানে তাকে শুরুর একাদশে রেখে ঝুঁকি নিতে চাননি কোচ মার্টিনো। ৬০ মিনিটে বদলি ফুটবলার হিসেবে নামার পর সাবেক পিএসজি ফরোয়ার্ড সতীর্থের সঙ্গে দারুণ বোঝাপড়ায় একটি গোলও করেছেন। নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষের ম্যাচটিতে ইন্টার মায়ামিও জয় পেয়েছে ২-০ ব্যবধানে।

সাম্প্রতিক সময়ে টানা খেলে যাওয়া মেসির নিবেদন নিয়ে ভাবছেন মায়ামি কোচ। ম্যাচের পরই তাই মেসিকে কয়েকদিন বিশ্রামে রাখার কথা জানিয়ে দিয়েছেন মার্টিনো। সেই সঙ্গে আন্তর্জাতিক ব্যস্ততার কারণে ক্লাব থেকে ছুটির সময়ও বাড়ছে। এক বিবৃতিতে আর্জেন্টাইন এই কোচ বলছেন, ‘এটি (নিউইয়র্কের বিপক্ষে) আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ জয়। এরপর মেসিকে ছাড়াই আমাদের কিছু সময় কাটাতে হবে। জাতীয় দলের সঙ্গে যুক্ত হওয়ায় অন্তত তিন ম্যাচে তাকে পাবে না মায়ামি। একইভাবে পরের বছরও কিছু সময় যাবে। তবে আমাদের বুঝতে হবে যে সে না থাকলেও আমাদের ভালো ফলাফল দরকার।’

আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ সময়েও মেসিকে বিবেচনায় রেখেই আসন্ন ম্যাচ দুটির জন্য স্কোয়াড দিয়েছেন বিশ্বকাপজয়ী কোচ স্কালোনি। বিশ্বকাপের চূড়ান্ত পর্বে অংশ নেওয়া দলের সংখ্যা বাড়ায় দক্ষিণ আমেরিকা মহাদেশ থেকে এবার ৬টি দল সরাসরি চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে। পয়েন্ট টেবিলে সপ্তম দলটিকে খেলতে হবে প্লে-অফ। এর আগে দক্ষিণ আমেরিকা থেকে সরাসরি ৪টি দল বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেয়েছে। পঞ্চম দলটিকে প্লে-অফ খেলে উঠে আসতে হয়েছে।

এদিকে, আগামী বৃহস্পতিবার (৩১ আগস্ট) ন্যাশভিলের বিপক্ষের ম্যাচেও তাকে একাদশে রাখতে চান মায়ামি কোচ। এখন পর্যন্ত মায়ামির জার্সিতে ৯ ম্যাচে ১১টি গোল করেছেন এই আর্জেন্টাইন অধিনায়ক। ইতোমধ্যে ক্লাবটির ইতিহাসে প্রথমবারের কোন শিরোপাও (লিগস কাপ) জিতেছেন। এছাড়া যুক্তরাস্ট্রের ওপেন কাপেরও ফাইনালে উঠেছে মায়ামি।