Date: July 17, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / রাজধানী / সাপ্তাহিক জয়যাত্রার ৪৩ বছর পূর্তি উৎসব পালিত

সাপ্তাহিক জয়যাত্রার ৪৩ বছর পূর্তি উৎসব পালিত

January 27, 2024 01:22:47 PM   স্টাফ রিপোর্টার
সাপ্তাহিক জয়যাত্রার ৪৩ বছর পূর্তি উৎসব পালিত

স্টাফ রিপোর্টার:
সাপ্তাহিক জয়যাত্রার ৪৩ বছর পূর্তি উৎসব উপলক্ষে আলোচনা সভা, জয়যাত্রা পুরস্কার প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 
আজ শনিবার (২৭ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় মেট্রো লাউঞ্জ রেস্তোঁরায় এ অনুষ্ঠানের আয়োজন করে সাপ্তাহিক জয়যাত্রা পরিবার।  
সাপ্তাহিক জয়যাত্রার উপদেষ্টা সম্পাদক ও অর্থ মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম। প্রধান অতিথি তার বক্তব্যে সাংবাদিকদের রেজিস্ট্রেশনের ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক নিজামুল কবির। 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক বজ্রশক্তির সম্পাদক এসএম সামসুল হুদা, সাপ্তাহিক জয়যাত্রার প্রকাশক আহমেদ মির্জা কবির, সাপ্তাহিক জয়যাত্রার ভারপ্রাপ্ত সম্পাদক আলী আশরাফ আকন্দ, দিন প্রতিদিনের সম্পাদক এএসএম নজিবুল আকবর, রিপোর্টার্স ক্লাব ঢাকা এর সভাপতি জাকির হোসেন মাঝি, একাত্তর টিভির সাংবাদিক নাদিয়া শারমিন, নিউজ এডিটর গিল্ডের সভাপতি বাদল চৌধুরী, সিনিয়র সাংবাদিক ওয়াহিদ মুরাদ প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্যে এ এসএম শামসুল হুদা বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যম প্রার্থিত ভূমিকা পালন করতে পারছে না। এর জলজ্যান্ত উদাহরণ গতকাল নোয়াখালীর সোনাইমুড়ি প্রত্যন্ত অঞ্চল চাষীরহাট স্মার্ট গ্রামে আয়োজিত উন্নয়ন মেলার সংবাদ ঢাকার দুই একটা পত্রিকা ছাড়া আর কোন পত্রিকায় এ ব্যাপারে কোন নিউজ দেখলাম না। ইলেকট্রনিক মিডিয়ায়ও দেখলাম না। কিন্তু এই বিষয়ে গণমাধ্যমের অবশ্যই একটা ভূমিকা থাকার কথা ছিল।  
অনুষ্ঠানে সাপ্তাহিক জয়যাত্রার প্রকাশক আনুষ্ঠানিকভাবে জয়যাত্রা পত্রিকার সকল দায়-দায়িত্ব ভারপ্রাপ্ত সম্পাদক আলী আশরাফ আকন্দ এর উপর অর্পণের ঘোষণা দেন।
আলোচনা অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।