Date: May 18, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / শিক্ষাঙ্গন / স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের সভাপতি নির্বাচিত নাসির, সম্পাদক জাফর

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের সভাপতি নির্বাচিত নাসির, সম্পাদক জাফর

September 17, 2023 11:55:45 AM   ডেস্ক রিপোর্ট
স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের সভাপতি নির্বাচিত নাসির, সম্পাদক জাফর

ডেস্ক রিপোর্ট: 
বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের সংগঠন স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক মো. নাসির উদ্দীন ও সাধারণ সম্পাদক হয়েছেন সৈয়দ জাফর আলী। সংসদের এক নম্বর সহ সভাপতি নির্বাচিত হয়েছেন পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) যুগ্ম পরিচালক বিপুল চন্দ্র সরকার। এ তিন শিক্ষা ক্যাডার কর্মকর্তার নেতৃত্বে ২৪ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠিত হয়েছে।

গত শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সংসদের জাতীয় সম্মেলনে নতুন কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। এর আগে গত শুক্রবার (১৫ সেপ্টেম্বর) একই উপজেলায় সংসদের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

শনিবার রাতে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী সব প্রক্রিয়া অনুসরণ করে অধ্যাপক মো. নাসির উদ্দীনকে সভাপতি, অধ্যাপক সৈয়দ জাফর আলীকে সাধারণ সম্পাদক ও বিপুল চন্দ্র সরকারকে এক নম্বর সহ সভাপতি করে ২৪ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। সবশেষে নবনির্বাচিত কমিটি ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটে।

৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির অবশিষ্ট সদস্যদের নাম কেন্দ্রীয় কমিটি শিগগির ঘোষণা করবে বলেও ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে সংগঠনটি।

এর আগে শুক্রবার দুপুর ১২টায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিলের মাধ্যমে জাতীয় সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতি শেষে দুপুর ২টায় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। অধিবেশনটি দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা কর্মকর্তাদের মিলনমেলায় পরিণত হয়।