Date: July 17, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / স্বাস্থ্য / হাসপাতালে ভর্তি আরও দুই ডেঙ্গুরোগী

হাসপাতালে ভর্তি আরও দুই ডেঙ্গুরোগী

March 14, 2023 08:24:14 PM   ডেস্ক রিপোর্ট
হাসপাতালে ভর্তি আরও দুই ডেঙ্গুরোগী

স্বাস্থ্য ডেস্ক:
ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও দুজন হাসপাতালে ভর্তি হয়েছেন। আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও দুজন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি একজন ঢাকার হাসপাতালে এবং একজন ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন। বর্তমানে সারাদেশে সর্বমোট ২৬ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৩ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ১৩ ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন।
২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১৪ মার্চ পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৭৮৮ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৮৪ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৪০৪ জন রয়েছেন।
একইসময়ে সারাদেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী ৭৫৩ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৩৬৫ এবং ঢাকার বাইরে সারাদেশে ৩৮৮ জন। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি এবং এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট নয় জনের মৃত্যু হয়েছে। গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ এবং ডেঙ্গু আক্রান্ত মোট ২৮১ জনের মৃত্যু হয়েছে।