Date: June 17, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / আন্তর্জাতিক / নতুন ১০ হাজার চাকরি যুক্ত হবে আমিরাতের শ্রম বাজারে

নতুন ১০ হাজার চাকরি যুক্ত হবে আমিরাতের শ্রম বাজারে

May 03, 2023 08:43:35 AM   আন্তর্জাতিক ডেস্ক
নতুন ১০ হাজার চাকরি যুক্ত হবে আমিরাতের শ্রম বাজারে

মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজারে আগামী কয়েক বছরের মধ্যে যুক্ত হতে যাচ্ছে ১০ হাজারেরও বেশি নতুন চাকরি।

আমিরাতের রাস আল খাইমাহতে দ্রুত গতিতে হোটেল ও পর্যটন খাত সমৃদ্ধ হওয়ায় এসব নতুন কর্মক্ষেত্র দ্রুত সময়ের মধ্যে সৃষ্টি হবে। ইতোমধ্যে বিশ্ববিখ্যাত ব্র্যান্ড ওয়েন রিসোর্ট রাস আল খাইমাহতে তাদের কার্যক্রম শুরুর ঘোষণা দিয়েছে। এছাড়া আরও কিছু নতুন হোটেলও এখানে আসতে যাচ্ছে।

রাস আল খাইমাহ পর্যটন উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান নির্বাহী রাকি ফিলিপস বলেছেন, ‘রাস আল খাইমাহতে ৮ হাজার কক্ষ রয়েছে। আমরা এ বছর আরও ৪৫০টি এবং আগামী বছর আরও ১ হাজার কক্ষ যুক্ত করতে যাচ্ছি। যতগুলো কক্ষ আছে সেটি আগামী পাঁচ বছরে দ্বিগুণ করার পরিকল্পনা রয়েছে আমাদের।’

২০২৩ সালে আমিরাতে ইন্টারকন্টিনেন্টাল, হ্যাম্পটন এবং মোভেনপিক তাদের সেবার দরজা খুলেছে। এছাড়া এ বছরই মিনাতে অনন্তরা হোটেল এবং আল হামরায় সোফেটিল হোটেলের কার্যক্রম শুরু হবে।

আলদার, আবুধাবি ন্যাশনাল হোটেলস এবং ইমারও রাস আল খাইমাহতে বিনিয়োগ করার ঘোষণা দিয়েছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়েন রিসোর্টও আগামী কয়েক বছরের মধ্যে ৩ দশমিক ৯ বিলিয়ন ডলার খরচ করে ১ হাজারেরও বেশি কক্ষবিশিষ্ট হোটেল চালু করবে। যেখানে গেমিং এরিয়াসহ অন্যান্য সুযোগ সুবিধা থাকবে।

আর এসব নতুন হোটেল ও অবস্থাপনাগুলো পরিচালনায় আগামী ২০৩০ সালের মধ্যে নতুন ১০ হাজার কর্মীর প্রয়োজন হবে বলে জানিয়েছেন রাকি ফিলিপস।