Date: July 17, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / শিক্ষাঙ্গন / শুরু হচ্ছে চলতি শিক্ষাবর্ষের ভর্তিযুদ্ধ বিইউপির পরীক্ষা দিয়ে

শুরু হচ্ছে চলতি শিক্ষাবর্ষের ভর্তিযুদ্ধ বিইউপির পরীক্ষা দিয়ে

January 18, 2024 06:04:32 AM   স্টাফ রিপোর্টার
শুরু হচ্ছে চলতি শিক্ষাবর্ষের ভর্তিযুদ্ধ বিইউপির পরীক্ষা দিয়ে

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্র ও শনিবার (১৯ ও ২০ জানুয়ারি)। এর মধ্য দিয়ে চলতি শিক্ষাবর্ষে শুরু হচ্ছে ভর্তিযুদ্ধ। বিইউপি প্রশাসন সূত্র জানায়, শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী আর্টস ও সোশ্যাল সায়েন্স অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন বিকেল ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক অনুষদের ভর্তি পরীক্ষা হবে।

পরদিন শনিবার (২০ জানুয়ারি) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সায়েন্স ও টেকনোলজি অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিনে বিজনেস স্টাডিজ অনুষদের ভর্তি পরীক্ষা বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত নেওয়া হবে।

ভর্তির বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, গত ১৭ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত অনলাইনের মাধ্যমে ভর্তি পরীক্ষার আবেদনগ্রহণ করে বিইউপি। এদিকে, চলতি শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে প্রথম ভর্তি পরীক্ষা নিচ্ছে বিইউপি। এরপর মেডিকেলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তারপর পর্যায়ক্রমে আর্মড ফোর্সেস ও আর্মি মেডিকেলে ভর্তি পরীক্ষা হবে।

এছাড়া ২২ ফেব্রুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এবং ২৩ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডার গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষা শুরু হবে।এরপর বুয়েট, চট্টগ্রাম, রাজশাহীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। তবে ২৪টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হতে কিছুটা দেরি হতে পারে। ঈদের পর এ পরীক্ষা নেওয়ার সম্ভাবনা বেশি।